নতুন নকশী কাথার ডিজাইন ২০২৪, ১৫ টি Latest Nakshi Katha Design

আপনি কি নতুন নকশী কাথার ডিজাইন খুঁজছেন (Nokshi Katha Design Picture)। তাহলে আপনি সঠিক ওয়েবসাইট এসেছেন। আমরা আপনার জন্য কিছু New Nakshi Katha Design এর ছবি নিয়ে এসেছি। আশাকরি ছবি গুলো আপনাদের অনেক ভালো লাগবে।

প্রথমেই বলে রাখি নকশী কাঁথা আমার খুব পছন্দ। আপনাদের ও ভালো লাগবে। কোন সাধারণ কাঁথার উপর নানা ধরনের নকশা করে বানানো হয় নকশী কাথা। নকশি কাঁথা হল গ্রাম বাংলার লোকশিল্পের একটা বিশেষ অংশ। পুরাতন কাপড় বেশি নতুন কাপড় কম এবং বিভিন্ন রং এর সুতা দিয়ে নকশী কাঁথা সেলাই করা হয়ে থাকে। গ্রাম বাংলার এমন কোন মানুষ নাই যে, এই নকশী কাঁথা ব্যবহার করে না। ছোট বড় সবাই এই কাঁথা ব্যবহার করে থাকে। সারা বাংলাদেশেই এই কাঁথা তৈরি হয়ে থাকে, তবে যশোর, রাজশাহী, ফরিদপুর, ও ময়মনসিংহ নকশি কাঁথার জন্য বেশ বিখ্যাত।

গ্রামের মেয়েরা তাদের অবসর সময়ে এই নকশি কাঁথা সেলাই করে থাকে। একটি কাঁথা সেলাই করতে অনেক সময় লাগে, দেখা যায় ৬ মাস থেকে ১ বছর সময়ও লেগে যায়। নকশি কাঁথা সেলাই করার জন্য কোনো নির্দিষ্ট নিয়ম বা নকশা নেই। যে যার মতো সেলাই করে।

নকশী কাথার দাম ও নকশী কাঁথার ব্যবসা

এই কাঁথা সাধারণত ১০০ টাকা থেকে শুরু করে ৫০০০ এমনকি ১০,০০০ টাকা ও হয়ে থাকে। কাঁথার মান, ডিজাইন, কাপুর, ছোট বড়, সেলাই এর কোয়ালিটি দেখে বিবেচনা করা হয় দাম। এখন অনেকেই নকশী কাঁথার ব্যবসা করে থাকে, আমাদের দেশে লোকাল দোকান এবং অনলাইন শপ ও পাওয়া যায় । এমনকি আমি যখন এই লেখাটি লিখছি, তখন আমাদের বাসার পাশ দিয়ে একজন হকার নকশী কাঁথা বিক্রয় করে করছে। সারা বাংলাদেশ জুড়ে এই নকশী কাঁথার বেশ চাহিদা রয়াছে। তাই আমরা বলতে পারি এটি একটি লাভ জনক ব্যবসা।

নকশী কাথার ডিজাইন ডাউনলোড – Nakshi Katha Design Download

অনেক কথা হল এবার আসল কথাই যায়। নিচে আমাদের বাছাই করা নকশী কাঁথার ডিজাইন গুলো দেখুন। খুব সিম্পল এবং সহজ ডিজাইন। যা আপনি একবার দেখলেই নিজে কাঁথা সেলাই করতে পারবেন। ভালো লাগলে আপনার মেমোরিতে সেভ করে রাখুন। বড় কাথার ডিজাইন, বেবি নকশী কাথার ডিজাইন, নকশী কাঁথার লতা ফুলের ডিজাইন, ছোট নকশী কাথার ডিজাইন, বড় নকশী কাথার ডিজাইন, নকশী কাঁথার ফুলের ডিজাইন।

Latest nakshi katha design, Nokshi katha full aka, হাতের সেলাই করা বাহারি ডিজাইনের নকশী কাঁথা









বেবি নকশী কাথার ডিজাইন ছবি – Baby Nokshi Katha Design Picture – Easy Simple Baby Katha Design










এবার দেখুন বাঁচ্চাদের নকশী কাথার ডিজাইন। এগুলো দেখতে বেশ সুন্দর। বেবিদের কাঁথা গুলো অনেক ছোট হয়। এগুলো অনেক সময় মেশিন এ সেলাই করা হয়।
ছোটদের নকশী কাঁথার দাম ১০০ টাকা থেকে ১০০০ টাকা ভিতর হয়ে থাকে। easy simple baby katha design, simple baby katha design, katha design for baby, baby katha design, baby katha design pic, baby nokshi katha design, বেবি নকশী কাথার ডিজাইন, বেবি নকশী কাথার দাম। সহজ একটি বেবি নকশি কাঁথায় আকার সিস্টেম।

ধন্যবাদ, এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য। নতুন নতুন বিভিন্ন ডিজাইন পেতে আমাদের সাথে থাকুন। আসুন দেখুন আমাদের ডিজাইন গুলো সেভ করুন। নিজেদের মতো করে তৈরি করে নেন। রিড ইন বাংলাদেশ এর পাশে থাকুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url